===

উইন্ডোজ এক্সপিতে রিমোট ডেস্কটপ সেটআপ করা

বাসায় বসে অফিসের পিসি বা অফিসে বসে বাসার পিসি ব্যবহার করার জন্যঃ

১. ডেস্কটপ থেকে মাই কম্পিউটারে ডাবল ক্লিক করে কন্ট্রোল প্যানেল সিলেক্ট করুন।
২. সিস্টেম আইকনে ডাবল ক্লিক করে সিস্টেম প্রোপার্টিজ ডায়ালগ বক্স ওপেন করুন। এখান থেকে রিমোট ট্যাব সিলেক্ট করুন।
৩. রিমোট এসিসটেন্স অপশন থেকে ‘এলাউ রিমোট এসিসটেন্স ইনভাইটেশন টু বি সেন্ট ফ্রম দিস কম্পিউটার’ অপশন সিলেক্ট করুন।
৪. রিমোট ডেস্কটপ অপশ থেকে ‘এলাউ ইউজার টু কানেক্ট রিমোটলি টু দিস কম্পিউটার’ সিলেক্ট করুন।
৫. এখন রিমোট ইউজার সিলেক্ট করার জন্য ‘সিলেক্ট রিমোট ইউজারঃ’ বাটনে ক্লিক করুন।
৬. রিমোট ডেস্কটপ ইউজার বক্স আসলে অ্যাড বাটনে ক্লিক করুন।
৭. সিলেক্ট ইউজার বক্স আসনে ইউজার দেয়া নাম লিখুন। একটির পর একটি সেমিকোলন (:) দিয়ে লিখতে হবে।
৮. শেষে ওকে করুন। রিমোট ডেস্কটপ ইউজার আসলে আবারও ওকে করুন। সিস্টেম প্রোপার্টিজ আসলে অ্যাপ্লাই বাটনে ক্লিক করে ওকে করুন। ডেস্কটপ আসবে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url